সর্বশেষ:
রূপগঞ্জে জাতীয় মহিলা সংস্থা`র উদ্যোগে উঠান বৈঠক অনুষ্ঠিত হয়েছে। রূপগঞ্জে বাসে ছিনতাইকালে গ্রেফতার -৫, টাকা উদ্ধার রূপগঞ্জে যুবলীগ নেতার উপর সন্ত্রাসী হামলা এবং হত্যার হুমকির প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ যমুনা টেলিভিশনের স্টাফ রির্পোটারকে মারধর ও হামলা মামলায় প্রধান আসামী বাবুর এক দিনের রিমান্ড মঞ্জুর রূপগঞ্জে গলায় ফাঁস দিয়ে স্বামী পরিত্যক্তা সুমির আত্মহত্যা চনপাড়া বাসীকে বস্ত্র ও পাটমন্ত্রীর উপহার দুইটি রাস্তার নির্মাণ কাজ। রূপগঞ্জে একতা ব্লাড ও সমাজকল্যাণ সংস্থার উদ্যোগে মাদ্রাসায় শীতবস্ত্র বিতরণ র‌্যাব-১১ এর অভিযানে রূপগঞ্জের রুপসী হতে ০৩ অসাধু ব্যবসায়ী গ্রেফতার চনপাড়ায় দুই দিন ব্যাপী তাফসীরুল কোরআন মাহফিল অনুষ্ঠিত দেশের সকল শিক্ষা প্রতিষ্ঠান আগামী ২সপ্তাহের জন্য বন্ধ ঘোষণা।
January 26, 2022, 6:17 pm
শিরোনাম:
পরীক্ষা মূলক সম্প্রচার চলছে

Categories

রূপগঞ্জে স্বাস্থ্যবিধি মেনে স্কুলে শিক্ষার্থীরা

রূপগঞ্জ বার্তা ডেস্ক 453 বার পঠিত
Update : Sunday, September 12, 2021

রূপগঞ্জ বার্তা ডেস্কঃ করোনা মহামারির কারণে বন্ধ থাকা শিক্ষা প্রতিষ্ঠানগুলো দীর্ঘ প্রায় দেড় বছর পর খুলে দেওয়া হয়েছে। রবিবার (১২ সেপ্টেম্বর) ক্লাস শুরুর প্রথমদিনে শিক্ষার্থীরা সকাল থেকেই স্বাস্থ্যবিধি স্কুলে ভিড় জমান।

দীর্ঘদিন পর প্রিয় ক্যাম্পাসে বন্ধুদের পেয়ে শিক্ষার্থীরা আনন্দে মেতেছেন। দীর্ঘদিন পর শিক্ষাকার্যক্রম শুরুর প্রথমদিনে শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে ছিল সাজ সাজ রব। বিদ্যালয়ের শিক্ষকরাও শিক্ষার্থীদের পেয়ে অনিন্দিত।

সকাল থেকে শিক্ষার্থীরা তাদের স্কুলের জন্য নির্ধারিত ড্রেস পরে স্কুলে আসতে শুরু করে। করোনা মহামারির কারণে অ্যাসেম্বলি না থাকায় স্বাস্থ্যবিধি মেনে একজনের পর একজন করে শিক্ষার্থী স্কুলের প্রধান গেট দিয়ে প্রবেশ করে।

প্রবেশপথে শিক্ষকরা শিক্ষার্থীরা স্বাস্থ্যবিধি অনুসরণ করে মাস্ক পরেছে কিনা তা যাচাই করে স্কুলে প্রবেশ করান। সকাল সাড়ে ৯টায় ঘণ্টা বাজিয়ে ক্লাস শুরু হয়। শ্রেণি শিক্ষকরা ক্লাসে এসে প্রথমে শিক্ষার্থীদের উপস্থিতি নিশ্চিত করতে রোল কল করেন। এরপর যথারীতি পাঠদান শুরু হয়। 

দীর্ঘ দেড় বছর পর স্কুলে আসতে পেরে শিক্ষার্থীদের মধ্যে ছিল উচ্ছ্বাস। তবে করোনা সংক্রমণ বেড়ে গেলে আবারও শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ হয়ে যাবে কিনা, তা নিয়েও তাদের মধ্যে শঙ্কা ছিল। 

সদর ইউনিয়ন এর কাজী আব্দুল হামিদ উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীরা জানায়, স্কুল বন্ধ থাকায় লেখাপড়ার তেমন চাপ ছিল না। ক্লাসের পড়া মুখস্ত করে যেতে হবে এমন কোনও বাড়তি চাপ ছিল না। তবে আবারও তাদের নতুন করে শিক্ষাজীবন শুরু করতে পেরে খুবই খুশি তারা।

স্কুলের প্রধান শিক্ষক গোলাম আহসান হাবীব বলেন, সকাল সাড়ে ৯টায় শিক্ষার্থীরা স্কুলে আসার পর শিক্ষার্থীরা নিরাপদ দূরত্বে থেকে ও স্বাস্থ্যবিধি মেনে হাত ধুয়ে ক্লাস রুমে প্রবেশ করে। তারা খুবই উচ্ছ্বসিত।

our Facebook page


এই বিভাগের আরও খবর