সর্বশেষ:
রূপগঞ্জে মাজারের নামে অশ্লীলতার প্রতিবাদ করায় মসজিদ কমিটির সভাপতি জেলে; প্রতিবাদে ১৬ গ্রামের মুসুল্লিদের বিক্ষোভ ও মানববন্ধন রূপগঞ্জে শীত বস্ত্র বিতরণ কর্মসূচি বহুল প্রতীক্ষিত উপজেলা কমপ্লেক্স শহীদ মিনারের ভিত্তিপ্রস্তর স্থাপন একতা ব্লাড ও সমাজকল্যাণ সংস্থার উদ্যোগে বিনামূল্যে রক্তের গ্রুপ পরিক্ষা নির্ণয় কর্মসূচি রক্ত বালক রায়হান মিয়ার গল্প শরীফ শরীফার গল্পের সমর্থকদের বলছি- মাহবুব আলম প্রিয় রূপগঞ্জে খৃষ্টান থেকে ইসলাম ধর্ম গ্রহণ করলো সোহেল টুডু নামের এক যুবক একতা ব্লাড ও সমাজকল্যাণ সংস্থার উদ্যোগে মাদ্রাসা শিক্ষার্থীদের মধ্যে শীতবস্ত্র বিতরণ অব্যাহত নতুন বিজ্ঞাপনে ইলিয়াস কাঞ্চন-হাসান জাহাঙ্গীর রূপগঞ্জে অটোরিকশার চাপায় স্কুল ছাত্রের মৃত্যু
March 29, 2024, 1:28 pm
শিরোনাম:
পরীক্ষা মূলক সম্প্রচার চলছে

Categories

মাতৃভাষা দিবসে সকল শহীদের স্বরনে কাজী আব্দুল হামিদ উচ্চ বিদ্যালয় এর শহিদ মিনারে পুষ্পাঞ্জলি।

রূপগঞ্জ বার্তা ডেস্ক 1010 বার পঠিত
Update : Sunday, February 21, 2021

রূপগঞ্জ বার্তা ডেস্কঃ আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে সকল ভাষা সৈনিক ও ভাষা শহীদদের প্রতি বিনম্র শ্রদ্ধা জানিয়ে প্রথম প্রহরে রাত ১২.০১ মিনিটে শহীদ মিনারে পুষ্পাঞ্জলি দিয়ে শ্রদ্ধা জানালেন কাজী আব্দুল হামিদ উচ্চ বিদ্যালয় এর শিক্ষক ও স্কুল পরিচালনা কমিটির সদস্যরা।

ভাষা শহীদদের পুস্পস্তবক দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন কাজী আব্দুল হামিদ উচ্চ বিদ্যালয় এর প্রধান শিক্ষক গোলাম আহসান হাবিব, ম্যানেজিং কমিটির সদস্য ও রূপগঞ্জ ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি মশিউর রহমান তারেক, ম্যানেজিং কমিটির সদস্য দ্বীন ইসলাম, সহকারী শিক্ষক সাইফুল ইসলাম, কামরুল হাসান টুটুল, সবুজ মিয়া, কম্পিউটার অপারেটর সানোয়ার হোসেন ও রাসেল মিয়া সহ অন্যান্য শিক্ষক বৃন্দ ও এলাকার বিভিন্ন ব্যক্তি বর্গ।

এ সময় প্রধান শিক্ষক গোলাম আহসান হাবিব
বাঙালি জাতির জীবনে আজ এক গৌরবোজ্জ্বল দিন—মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস। আজ থেকে ৬৮ বছর আগে মাতৃভাষার অধিকার প্রতিষ্ঠার জন্য জীবন উৎসর্গ করার অভূতপূর্ব দৃষ্টান্ত স্থাপন করেছিলেন বাংলা মায়ের অকুতোভয় সন্তানেরা। এই অনন্য ইতিহাসকে স্বীকৃতি দিয়ে ইউনেসকো ১৯৯৯ সালে দিনটিকে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস হিসেবে ঘোষণা করে। সেই থেকে বাঙালির আত্ম-অধিকার প্রতিষ্ঠার সংগ্রামের দিনটি সারা বিশ্বেই পালিত হয়ে আসছে।

তিনি আরোও বলেন, ‘আসুন দলমত নির্বিশেষে একুশের চেতনায় উদ্বুদ্ধ হয়ে ঐক্যবদ্ধভাবে দেশের সামগ্রিক উন্নয়নে কাজ করি এবং গণতান্ত্রিক মূল্যবোধকে সমুন্নত রাখি। সবাই মিলে একটি অসাম্প্রদায়িক, ক্ষুধা-দারিদ্র্যমুক্ত ও সুখী-সমৃদ্ধ বাংলাদেশ গড়ে তুলি। প্রতিষ্ঠা করি জাতির পিতার স্বপ্নের সোনার বাংলাদেশ।’

এসময় পুষ্প স্তবক অর্পনের পর শহীদ দের আত্মার মাগফিরাত কামনা করে দোয়া করা হয়।

Our Facebook Page




এই বিভাগের আরও খবর