সর্বশেষ:
রূপগঞ্জে গুড়িয়ে দেয়া হলো বেলদী বাজারসহ অর্ধশতাধিক অবৈধ স্থাপনা সোনারগাঁও এক আতংকের নাম হালিম মেম্বার আপনার জীবনে এই পাঁচটি অভ্যাস প্রয়োগ করে জীবনকে বদলে ফেলুন রূপগঞ্জে স্বাস্থ্যবিধি মেনে স্কুলে শিক্ষার্থীরা নবী হোসেনের পিতার মৃত্যুতে রূপগঞ্জ ইউনিয়ন আওয়ামীলীগ নেতা আনছর আলী`র গভীর শোক প্রকাশ বিডি ক্লিন রূপগঞ্জ পরিচ্ছন্নতার ১৮তম ইভেন্ট পালন । কায়েতপাড়া ও নগরপাড়া যুব সমাজের উদ্যোগে ডিগবার ফুটবল ফাইনাল ম্যাচ-২০২১ ইং অনুষ্ঠিত। রূপগঞ্জে রংতুলি ব্লাড ফাউন্ডেশন এর উদ্যোগে ফ্রি রক্তের গ্রুপ নির্ণয় অনুষ্ঠিত রূপগঞ্জে বিদ্যালয়ের পরিষ্কার-পরিচ্ছন্নতার কাজে স্বেচ্ছাসেবীরা রূপগঞ্জে আরও একজনের মাথার খুলি ও হাড় উদ্ধার
September 17, 2021, 7:17 pm
শিরোনাম:
পরীক্ষা মূলক সম্প্রচার চলছে

Categories

রূপগঞ্জে স্বাস্থ্যবিধি মেনে স্কুলে শিক্ষার্থীরা

রূপগঞ্জ বার্তা ডেস্ক 257 বার পঠিত
Update : Sunday, September 12, 2021

রূপগঞ্জ বার্তা ডেস্কঃ করোনা মহামারির কারণে বন্ধ থাকা শিক্ষা প্রতিষ্ঠানগুলো দীর্ঘ প্রায় দেড় বছর পর খুলে দেওয়া হয়েছে। রবিবার (১২ সেপ্টেম্বর) ক্লাস শুরুর প্রথমদিনে শিক্ষার্থীরা সকাল থেকেই স্বাস্থ্যবিধি স্কুলে ভিড় জমান।

দীর্ঘদিন পর প্রিয় ক্যাম্পাসে বন্ধুদের পেয়ে শিক্ষার্থীরা আনন্দে মেতেছেন। দীর্ঘদিন পর শিক্ষাকার্যক্রম শুরুর প্রথমদিনে শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে ছিল সাজ সাজ রব। বিদ্যালয়ের শিক্ষকরাও শিক্ষার্থীদের পেয়ে অনিন্দিত।

সকাল থেকে শিক্ষার্থীরা তাদের স্কুলের জন্য নির্ধারিত ড্রেস পরে স্কুলে আসতে শুরু করে। করোনা মহামারির কারণে অ্যাসেম্বলি না থাকায় স্বাস্থ্যবিধি মেনে একজনের পর একজন করে শিক্ষার্থী স্কুলের প্রধান গেট দিয়ে প্রবেশ করে।

প্রবেশপথে শিক্ষকরা শিক্ষার্থীরা স্বাস্থ্যবিধি অনুসরণ করে মাস্ক পরেছে কিনা তা যাচাই করে স্কুলে প্রবেশ করান। সকাল সাড়ে ৯টায় ঘণ্টা বাজিয়ে ক্লাস শুরু হয়। শ্রেণি শিক্ষকরা ক্লাসে এসে প্রথমে শিক্ষার্থীদের উপস্থিতি নিশ্চিত করতে রোল কল করেন। এরপর যথারীতি পাঠদান শুরু হয়। 

দীর্ঘ দেড় বছর পর স্কুলে আসতে পেরে শিক্ষার্থীদের মধ্যে ছিল উচ্ছ্বাস। তবে করোনা সংক্রমণ বেড়ে গেলে আবারও শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ হয়ে যাবে কিনা, তা নিয়েও তাদের মধ্যে শঙ্কা ছিল। 

সদর ইউনিয়ন এর কাজী আব্দুল হামিদ উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীরা জানায়, স্কুল বন্ধ থাকায় লেখাপড়ার তেমন চাপ ছিল না। ক্লাসের পড়া মুখস্ত করে যেতে হবে এমন কোনও বাড়তি চাপ ছিল না। তবে আবারও তাদের নতুন করে শিক্ষাজীবন শুরু করতে পেরে খুবই খুশি তারা।

স্কুলের প্রধান শিক্ষক গোলাম আহসান হাবীব বলেন, সকাল সাড়ে ৯টায় শিক্ষার্থীরা স্কুলে আসার পর শিক্ষার্থীরা নিরাপদ দূরত্বে থেকে ও স্বাস্থ্যবিধি মেনে হাত ধুয়ে ক্লাস রুমে প্রবেশ করে। তারা খুবই উচ্ছ্বসিত।

our Facebook page


এই বিভাগের আরও খবর