সর্বশেষ:
রূপগঞ্জে গুড়িয়ে দেয়া হলো বেলদী বাজারসহ অর্ধশতাধিক অবৈধ স্থাপনা সোনারগাঁও এক আতংকের নাম হালিম মেম্বার আপনার জীবনে এই পাঁচটি অভ্যাস প্রয়োগ করে জীবনকে বদলে ফেলুন রূপগঞ্জে স্বাস্থ্যবিধি মেনে স্কুলে শিক্ষার্থীরা নবী হোসেনের পিতার মৃত্যুতে রূপগঞ্জ ইউনিয়ন আওয়ামীলীগ নেতা আনছর আলী`র গভীর শোক প্রকাশ বিডি ক্লিন রূপগঞ্জ পরিচ্ছন্নতার ১৮তম ইভেন্ট পালন । কায়েতপাড়া ও নগরপাড়া যুব সমাজের উদ্যোগে ডিগবার ফুটবল ফাইনাল ম্যাচ-২০২১ ইং অনুষ্ঠিত। রূপগঞ্জে রংতুলি ব্লাড ফাউন্ডেশন এর উদ্যোগে ফ্রি রক্তের গ্রুপ নির্ণয় অনুষ্ঠিত রূপগঞ্জে বিদ্যালয়ের পরিষ্কার-পরিচ্ছন্নতার কাজে স্বেচ্ছাসেবীরা রূপগঞ্জে আরও একজনের মাথার খুলি ও হাড় উদ্ধার
September 17, 2021, 7:49 pm
শিরোনাম:
পরীক্ষা মূলক সম্প্রচার চলছে

Categories

ভ্যাকসিন নিলেই দিবে সাড়ে ৮ হাজার টাকা পুরস্কার!

রূপগঞ্জ বার্তা ডেস্ক 467 বার পঠিত
Update : Saturday, February 6, 2021

রূপগঞ্জ বার্তা ডেস্কঃ করোনাভাইরাসের দ্বিতীয় ঢেউ সামলাতে আগেভাগে প্রস্তত বিশ্ববাসী। বিশ্বের প্রতিটি দেশেই পৌঁছে গেছে করোনাভাইরাসের ভ্যাকসিন। ভাইরাসের সংক্রমণ থেকে বাঁচতে ভ্যাকসিন গ্রহণ করলে কর্মীদের ১০০ মার্কিন ডলার অর্থাৎ প্রায় সাড়ে আট হাজার টাকা করে দেওয়ার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্রের সুপার মার্কেট সংস্থা ক্রোগার।

শুক্রবার (৫ ফেব্রুয়ারি) আন্তর্জাতিক সংবাদ সংস্থা রয়টার্সের একটি প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে। যুক্তরাষ্ট্রে লকডাউনের সময় ভ্যাকসিনের চাহিদা বৃদ্ধি পাওয়ায় এক লাখেরও বেশি নতুন কর্মী নিয়োগ দেয় এই সংস্থাটি। যুক্তরাষ্ট্রের সুপার মার্কেট রালফস এবং হ্যারিস টিটারও তাদের অন্তর্ভুক্ত।সম্প্রতি ক্রোগার জানিয়েছে, তারা সহযোগীদের পুরস্কার হিসেবে বাড়তি ৫০ মিলিয়ন ডলার বিনিয়োগ করবে।

এমন ঘোষণা শুধু ক্রোগার নয়, দেশটির আরো কয়েকটি বড় প্রতিষ্ঠান ঘোষণা দিয়েছে যে ভ্যাকসিন নিলে তাদের কর্মীদের পুরস্কৃত করা হবে। এদের মধ্যে রয়েছে বাহারি পণ্য বিক্রেতা ডলার জেনারেল, ইনস্টাকার্ট, ট্রেডার জো’স, জার্মান সুপার মার্কেট অ্যালদি প্রভৃতি।দেশটির রোগনিয়ন্ত্রণ ও প্রতিরোধ কেন্দ্রের (সিডিসি) তথ্যমতে, যুক্তরাষ্ট্রে প্রথম ধাপে স্বাস্থ্যসেবা কর্মী এবং নার্সিং হোমের বাসিন্দাদের করোনা ভ্যাকসিন দেওয়া হচ্ছে। দ্বিতীয় ধাপে পাবেন ৭৫ বছর বয়শোর্ধ্ব এবং জরুরি খাতের কর্মীরা।মহামারি করোনাভাইরাসের কারণে ভয়াবহ সংকটে পড়েছে বিশ্বের বৃহত্তম অর্থনীতির দেশ যুক্তরাষ্ট্র। সংক্রমণ রোধে লকডাউন জারি করায় সেখানে চাকরি হারিয়েছেন লাখ লাখ মানুষ। নিম্নবিত্তদের দুর্দশা বাড়লেও কপাল খুলেছে উচ্চবিত্তদের। এ সময় বিপুল অর্থ আয় করেছে আমাজন, ওয়ালমার্ট, টেসলার মতো প্রতিষ্ঠানগুলো।করোনায় এখন পর্যন্ত সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। তালিকায় শীর্ষে থাকা দেশটিতে এখন পর্যন্ত করোনায় সংক্রমিত হয়েছেন দুই কোটি ৭৪ লাখ ৭ হাজার ৩২৪ জন। মৃত্যু হয়েছে চার লাখ ৭০ হাজার ৭০৫ জনের।গত বছরের ডিসেম্বরের শেষ দিকে চীনের হুবেই প্রদেশের উহান থেকে করোনাভাইরাস সংক্রমণ শুরু হয়। এখন পর্যন্ত বাংলাদেশসহ বিশ্বের ২১৮টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে কোভিড-১৯।

Our Facebook Page


এই বিভাগের আরও খবর